Syria turkey earthquake 7.8 death 1,494 people - সিরিয়া তুরস্কে ভয়াবহ ভূমিকম্প 

Syria turkey earthquake 7.8 death 1,494 people - সিরিয়া তুরস্কে ভয়াবহ ভূমিকম্প


আজকের টপ খবর সিরিয়া এবং তুরস্কে ইতিমধ্যে ঘটে খেল ভয়াবহ খুব মারাত্মক একটি ভূমিকম্প যাহা দুটি দেশকে কড়া নাড়িয়ে দিয়েছে বলে জানা গেছে। এই ভূমিকম্পে অনেক মানুষ মারা গেছে বলে জানা গেছে বর্তমান সময়ে সাথে প্রাকৃতিক দূযোগ গুলি একের পর এক বেড়েই চলেছে দেখা যাচ্ছে নানা বিধ কারনে এই সকল বিষয়ের জন‍্য আমরা নিজেরাই দায়ী বলে আমি মনে করি। 

ইউএসের এক গনবিজ্ঞপ্তির মাধ‍্যমে জানা গেছে যে ইউএস জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে যে ৭.৮ মাত্রার ভূমিকম্পনটি স্থানীয় সময় ০৪:১৭ এ (01:17 GMT) গাজিয়ানটেপ শহরের কাছে 17.9 কিলোমিটার (11 মাইল) গভীরতায় আঘাত হানে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন, সেখানে মৃতের সংখ্যা এখন ৯১২ জনে এসেছে দাড়িয়েছে পরে আপেডেট জানতে আমাদের সাথে থাকুন। 

এছাড়াও সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে সিরিয়া প্রদেশে প্রায় ৪৭০ জন মৃত্যু বরণ করেছে। 

দুই দেশের সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন গণ বিজ্ঞপ্তি মাধ্যমে জানা গেছে যে আরো কয় এক ঘন্টায় মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলে জানা গেছে। ইতিমধ্যে উদ্ধার কাজে নিয়োগ করা হয়েছে দুই দেশের সকল প্রাসাশন কাজ করে চলেছে। 

এই ভূমিকম্পনে দুই দেশের বিভিন্ন ধরনের পুরোনো বিল্ডিং ধসে পরেছে অনেক মানুষ মৃত্যু বরণ করেছে ১০০ বছরের পুরানো বিল্ডিং ধসে পড়েছে পরবর্তী সকল আপডেটেড পেতে Lalbd এর সাথে থাকুন ধন্যবাদ।